ঢাকা,সোমবার, ২০ মে ২০২৪

চকরিয়ায় বসতবাড়িতে তাণ্ডব ও লুটপাটে ৩০ জনকে আসামী করে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের চকরিয়ায় বসতবাড়ি নির্মাণের আগে দাবিকৃত তিন লাখ টাকা চাঁদা না পেয়ে নির্মাণাধীন বসতবাড়িতে সন্ত্রাসীরা তাণ্ডব ও লুটপাট চালানোর অভিযোগ এনে ৩০ জনের বিরুদ্ধে আদালতে একটি মামলা রুজু করেছেন ভুক্তভোগী পরিবার।

গত সোমবার দুপুরে উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী পরিবারের গৃহবধূ বিলকিছ সোলতানা। আদালত অভিযোগটি আমলে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারনামীয় আসামী করা হয়েছে পাঁচজনকে। তারা হলেন উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের হাজিয়ান গ্রামের নুরুচ্ছফা, গিয়াস উদ্দিন, কফিল উদ্দিন, আজম খান ও কামাল উদ্দিন। বাকী ২৫ জনকে অজ্ঞাত আসামী দেখানো হয়েছে।

মামলার বাদী ও চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড মাষ্টার পাড়ার জাকির হোসেনের স্ত্রী বিলকিছ সোলতানা এজাহারে দাবি করেছেন, ফাঁসিয়াখালীর হাজিয়ান গ্রামের তিনি এবং স্বামীর নামে ক্রয়কৃত জায়গায় বসতবাড়ি নির্মাণকাজ শুরু করলে আসামীরা দফায় দফায় গিয়ে তিন লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না পেয়ে ক্রয়কৃত জায়গাটিও দখলের চেষ্টা চালায়। এর জের ধরে গত ২০ মার্চ বিকেলে এক নারীর নেতৃত্বে অন্তত ৩০ জনের একদল সশস্ত্র লোক তাদের নির্মাণাধীন বাড়িতে গিয়ে ব্যাপক তাণ্ডব, লুটপাট ও ভাঙচুর চালায়। এতে তাদের অন্তত আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। যার সচিত্র ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়।

বাদী বিলকিস সোলতানা আরো অভিযোগ করেন, বর্তমানে সন্ত্রাসীরা তার স্বামী জাকির হোসেনসহ পরিবার সদস্যদের ওপর সন্ত্রাসী হামলা এবং হত্যার পরিকল্পনা করেছেন। যা আদালতকে অবহিত করেছেন।
উপজেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের আইনজীবী ও মামলার কৌশলী মো. লুৎফুল কবির জানান, আদালতের বিচারক অভিযোগ আমলে নিয়ে ঘটনার বিস্তারিত তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘নির্মাণাধীন বসতবাড়িতে সংঘটিত ঘটনায় আদালতে করা অভিযোগটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।’

পাঠকের মতামত: